শীতের হুডি কেনার আগে বিষয়গুলো মাথায় রাখুন

দেশের বিভিন্ন স্থানে এখন থেকেই শীতের আমেজ জেঁকে বসেছে । গ্রামের প্রকৃতিতে এই আমেজ একটু বেশি পরেছে, কিন্তু সেই তুলনায় কোটি মানুষের ব্যস্ততার নগরী ঢাকাকে মুড়াতে পারেনি শীত। আর শীত আসলেই আমরা সবাই শীতের কাপর কেনায় ব্যাস্ত হয়ে উঠি। বর্তমান সময়ে একটি শীতের পোশাক বেশ জনপ্রিয় হয়ে উঠেছে তরুণদের মধ্যে আর সেটি হলো হুডি। আজ Feeglee.com নিয়ে এলো কিভাবে ভালো হুডি কিনবেন।

হুডির জনপ্রিয়তাঃ
আগে আমরা গরম কাপড় মানে শুধু শাল-মাফলার কেই বুজতাম। কিন্তু এখন আর সেই দিন নেই এখন শাল-মাফলারের যুগ শেষ। এখন দেশের গরম পোশাকের কাতারে যোগ হয়েছে পশ্চিমা স্টাইলের নানান গরম কাপড়। হুডিওয়ালা পোশাকগুলোর কদর এগুলোর মধ্যে সবথেকে বেশি। এখন বেশিরভাগ শীতের পোষাক হুডি স্টাইলে হয়ে থাকে এর কারনে হুডির জনপ্রিয়তা আকাশচুম্বী।

গলা ও কানের সুরক্ষাঃ
শীতের সময়ে গলার সুরক্ষায় অনেকেই মাফলার ব্যাবহার করে থাকে কিন্তু ডিজিটাল যুগের মানুষের কাছে মাফলার বাড়তি ঝামেলা। এজন্য মাফলারের কদর কমে গিয়ে মাথা থেকে গলায় নেমে এসেছে। এখন বেশিরভাগ মানুষ মাফলার দিয়ে কান ঢাকেনা বরং স্টাইল হিসেবে গলায় বাঁধে। এখন মাফলার যদি গলার সুরক্ষার জন্য ব্যাবহার হয় তাহলে শীতে কান ঢাকার কী হবে? সারা শীতে কান কি শুধু কাঁপাকাঁপির মধ্যেই থাকবে? নাহ কানের সুরক্ষা ঠিকই বজায় থাকবে, শীত উপলক্ষে সবাই এখন হুডিওয়ালা পোশাকই বেছে নিচ্ছে।

একের ভিতর সবঃ
প্রতিটি মানুষই ঝুটঝামেলার মধ্যে যেতে চায়না, সবাই চায় একের মধ্যে সব। আপনি যদি শীতের পোশাকের মধ্যে হুডি রাখেন তাহলে পোশাকে একের ভিতরে সব পেয়ে যাবেন আপনি। এর মানে আমরা যেটা বুজে থাকি সেটি হলো আপনাকে বাড়তি কোনো বোঝা বয়ে বেরানোর প্রয়োজন নেই।

শুধু জ্যাকেটেই নয়ঃ
শুধু জ্যাকেটেই একটা সময় হুডি ব্যবহার করা হতো। পোশাকে জিপারওয়ালা বা জিপার ছাড়া বড় পকেট থাকত। আপনি চাইলে জরুরি জিনিস বহন করতে পারেন আবার আপনি চাইলে মাথাও ঢাকতে পারবেন দুটো কাজই করা যাবে। কিন্ত এখন সেটির পরিবর্তন ঘটেছে। এখন শুধু জ্যাকেটেই নয়, সোয়েটার, টি-শার্ট এমন বিভিন্ন ধরনের পোশাকেই হুড জুড়ে দেওয়া হচ্ছে। মেয়েদের জন্য করা হচ্ছে নানা কাটের টপ। সঙ্গে থাকছে হুড।

হুডির বৈচিত্রঃ
হুডি টি-শার্টের ডিজাইনের বেশ বৈচিত্র্য দেখা যাচ্ছে এ বছর। একরঙের হুডি ও বিভিন্ন প্রিন্ট আর ব্লকের কাজ করা হুডিগুলো ফুলহাতা হয়ে থাকে। হুডি জ্যাকেটের মধ্যে কটন, লেদার ও জিন্স আইটেমগুলোই এবার বেশি। একরঙ্গের হুডির পাশাপাশি বিভিন্ন রঙের হুডি জ্যাকেট পাওয়া যায় এখন, যার যেমন পছন্দ সে তেমন হুডিই কিনে নিবে।

মেয়েদের হুডিঃ
ছেলেদের পাশাপাশি মেয়েদের মধ্যেও বেশ জনপ্রিয় হয়ে উঠেছে হুডি, সুতি ও জর্জেট কাপড়ের পোশাকের সঙ্গেও হয়েছে হুডির সংযোজন। বাজারে এখন বর্তমানে বেশ জনপ্রিয়তা পেয়েছে নানা রঙের স্ট্রাইপ দেওয়া হুডি টপ। খাটো হাতার এসব টপের সঙ্গে বিপরীত রঙা টি-শার্ট পরা যেতে পারে। ছাই, কালো, ঘন নীল, মেরুন এই রঙগুলো বেশি দেখা যাচ্ছে এসবের মধ্যে।

দামদরঃ
আপনি যদি হুডি টি-শার্ট এবং শার্ট কিনতে চান তবে তাহলে ৭০০-২০০০ টাকার মধ্যে কিনতে পারবেন, আর যদি হুডি জ্যাকেট কিনতে চান তবে সেটার দাম পরবে ১২০০-৩০০০ টাকার মধ্যে এবং মেয়েদের বিভিন্ন ধরনের হুডিওয়ালা পোশাক পেতে পারেন ৮০০-৪০০০ টাকার মধ্যে।

কোথায় পাবেনঃ
ভালো হুডি যদি কিনতে চান তবে সেটি আপনি বিভিন্ন ফ্যাশন হাউসগুলোতে পাবেন এছাড়া পাশাপাশি নিউমার্কেট, বঙ্গবাজার, আজিজ সুপার মার্কেট, বসুন্ধরা সিটির মতো নগরীর অভিজাত শপিং মলগুলোতেও বেশ হুডি কালেকশন পেয়ে যাবেন আপনি। আর যদি মেয়েদের হুডি কিনতে চান তবে রাজধানীর হকার্স মার্কেটে পেয়ে যাবেন। ছেলেদের জন্যও হুডিওয়ালা ওভারকোট পাওয়া যাচ্ছে।