লিপস্টিক বেশিক্ষণ ধরে রাখার কিছু কার্যকরী টিপস

হালকা বা ভারী সাজ হোক, মেয়েদের সাজ কমপ্লিটই হয়না লিপস্টিক ছাড়া। কিন্তু সমস্যা হলো কিছু সময় গেলে লিপস্টিক মুছে যায় বা খাওয়ার পর তা হালকা হয়ে যায়। এই সমস্যার মুখোমুখি কমবেশি সব মেয়েরাই হয়ে থাকেন। কিন্ত সবথেকে বেশি গুরুত্বপুর্ন হলো লিপস্টিক কেনার আগে কিছুটা সচেতনতা অবলম্বন করা। এজন্য আজ Feeglee.com এর পক্ষ থেকে নিয়ে এলাম লিপস্টিক কেনার আগে যা জানা জরুরী।

ত্বকের সঙ্গে মিলিয়ে নিনঃ-
লিপস্টিক কেনার আগে অবশ্যই সেটি ভালো করে দেখে নিবেন সেটি ত্বকের সঙ্গে খাপ খায় কিনা।আপনি যেই রঙের লিপস্টিকই ব্যবহার করুন না কেন সেটি অবশ্যই যাচাই বাচাই করে নিতে হবে। আরেকটি বড় সমস্যা হলো ঠোঁট ফাটার সমস্যা। এজন্য লিপস্টিক কিনলে সাথে লিপবামও কিনবেন। কেনার সময় লিপস্টিকের ময়শ্চারের পরিমাণের দিকেও নজর দিন।

সজীবতা বজায় রাখুনঃ-
আরেকটি গুরুত্বপুর্ন বিষয় হলো লিপস্টিকের সজীবতা বজায় রাখা, ঠোঁট সহজে আর্দ্রতা হারালে লিপস্টিক তাড়াতাড়ি ওঠে। এজন্য কখ্যনই ঠোঁট শুকনো রাখবেন না। সবসময় চেষ্টা করবেন ঠোঁটে লিপ বাম বা ময়শ্চারাইজার দিয়ে রাখা।

প্রাইমারঃ-
প্রাইমার মানে হলো প্রথম, আমরা যেমন দেওয়ালে রঙ দেয়ার আগে প্রাইমার করে নিই তাহলে রং ভাল করে ধরে, ঠিক তেমনি ঠোঁটের বেলায়ও প্রাইমার ব্যাবহার হয়, যখন আপনি লিপস্টিক ঠোঁটে দিবেন তার আগে মেক আপ প্রাইমার লাগিয়ে নিন। এতে করে ঠোটের আদ্রতা বজায় থাকবে। সহজে সজীবতা হারাবেনা।

লিপস্টিকের শেডঃ-
সাধারণত মেয়েরা লিপস্টিক কেনার আগে সেটির শেড দেখে কিনে, সবাই সবার নিজস্ব পছন্দ সই শেডের লিপস্টিক কেনার চেষ্টা করে। কিন্তু অনেকেই জানেনা তার জন্য কোন শেডটি অপযুক্ত হবে। আপনি সবসময় চেষ্টা করুন গাঢ় শেডের লিপস্টির ব্যবহার করতে। যদি আপনি একদমই গাঢ় শেড পছন্দ না করেন তবে সিলিকন আছে এমন লিপস্টিক ব্যবহার করবেন। এর কারন হলো সিলিকন দীর্ঘ সময় ধরে লিপস্টিককে ধরে রাখতে সাহায্য করে।

দীর্ঘ সময় রঙ ধরে রাখাঃ-
লিপস্টিকের রঙ উঠে যাওয়া মেয়েদের কাছে একটি বড় সমস্যা, লিপস্টিকের রঙ যদি ধরে রাখতে চান তবে লিপস্টিক মাখার নিয়মে পরিবর্তন আনুন। আপনি যখন লিপস্টিক লাগাবেন তারপর একটা ব্লটিং পেপার ঠোঁটের উপর চেপে ধরবেন। এতে করে বাড়তি রংটা উঠে যাবে। এবং তার পর সেই বেসের উপর দ্বিতীয়বার লিপস্টিক লাগাবেন। এতে করে লিপস্টিকের দু’টি স্তর তৈরি হবে এবং সহজে সেটি নষ্ট ও হবে না।

ফাউন্ডেশনঃ-
লিপস্টিক বেশিক্ষন টিকিয়ে রাখার জন্য একটি গুরুত্বপুর্ন কাজ করতে পারেন এতে করে আপনার লিপস্টিক অনেক্ষন টিকে থাকবে, সেই কাজটি হলো লিপস্টিক লাগানোর আগে অবশ্যই ফাউন্ডেশন ব্যবহার করবেন। ফাউন্ডেশন ব্যাবহার করার ফলে লিপস্টিক টিকবে বেশিক্ষণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *