পাঞ্জাবি কেনার আগে কিছু টিপস সম্পর্কে জানুন

পাঞ্জাবি বাঙ্গালী ছেলেদের কাছে শুধু একটি পোশাকই না বরং একটি ঐতিহ্য। প্রতিটি উৎসবে পাঞ্জাবী না হলে উৎসবই মনে হয়না। আমাদের পাঞ্জাবী পছন্দ হলেই কিনে ফেলি কিন্তু অনেকেই জানেনা যে কি কি বিষয় খেয়াল রেখে পাঞ্জাবি কিনতে হবে, সেটা আপনি যেখান থেকেই কিনুন না কেনো। কিছু সহজ বিষয় মনে রাখলে আর সাথে কিছু ভুল এড়িয়ে চললে আপনি খুব দারুণ একটি পাঞ্জাবি কিনতে পারবেন। তাই আজ Feeglee.com নিয়ে এলো পাঞ্জাবি কেনার আগে যে বিষয়গুলো সম্পর্কে জেনে কিনলে আপনি জিতবেন।

একদিনেই কিনবেন নাঃ
আমাদের মধ্যে উনেকেই আছে যারা ঠিক করে নেয় আজকে পাঞ্জাবি কিনবো মানে আজকেই কিনতে হবে এমন, কিন্তু এই মনোভাব নিয়ে আপনি বের হয়ে গেলেন এবং হুটহাট করে একটা পাঞ্জাবি কিনে ফেললেন। মনে রাখবেন এমনটা করার মধত্যে কোনো ধরনের বাহাদুরি নেই। আপনাকে যেটা করতে হবে সেটা হলো পাঞ্জাবি কেনার আগে আপনি বেশ কিছু মার্কেট এবং ফ্যাশন হাউজ গুলোতে ঘুরবেন এতে করে দাম, মান সম্পর্কে আপনার একটি পরিষ্কার ধারণা হয়ে যাবে। তারপর ধীরে সুস্থে পাঞ্জাবিটি কিনে ফেলবেন।

অস্থায়ী দোকান গুলো থেকে কিনবেন নাঃ
অনেক দকান আছে যারা শুধু ঈদ উপলক্ষেই পাঞ্জাবি বিক্রয় করে। এদের থেকে একটু সতর্ক থাকার চেষ্টা করবেন কারন এদের মূল লক্ষ্যই থাকে প্রচুর মুনাফা করা। এর কারন হলো এরা এই এক মাসের ব্যবসা করার জন্যই এসেছে, এবং এরা এই এক মাসে গলাকাটা ব্যাবসা করবে এরপরে এরা আর থাকবেনা আপনি ঠকলে এদের কিছু যায় আসেনা। আপনি চেষ্টা করবেন যারা সারা বছর ধরে পাঞ্জাবী বিক্রি করে তাদের থেকে কেনার জন্য, কারন তারা তাদের রেপুটেশন হারাতে চায়না সহজে।

খুব জাঁকজমক পূর্ণ পাঞ্জাবি এড়িয়ে চলুনঃ
পাঞ্জাবী আমরা সারা বছরই যেকোনো সময়ই কিনে থাকি কিন্ত ঈদের সময় মাস্ট পাঞ্জাবী কেনাই হয় আর ঈদের কথা মাথায় রেখে কারুকাজ করা পাঞ্জাবী আমরা একটু বেশি কিনে থাকি। মনে রাখবেন এই ঝাকানাকা পাঞ্জাবি গুলো শুধুমাত্র কোন উৎসব বা অনুষ্ঠান এলেই বের করা হয়, সুতরাং উৎসব চলে গেলে অন্য সময় আপনি আর এই পাঞ্জাবী পরত্তে পারবেন না কারন পরলে সেটা বেমানান লাগবে।

অনেক বন্ধু-বান্ধব নিয়ে কেনাকাটা করতে যাবেন নাঃ
বন্ধু বান্ধব নিয়ে কেনাকাটার মধে অন্যরকম একটা আনন্দ বা ভালোলাগা কাজ করে আমাদ্দের মধ্যে এজন্য অনেকে মনে করে থাকি যে বন্ধু-বান্ধব নিয়েই কেনাকাটা করাটা বেস ভাল। কিন্তু মনে রাখুন অনেক বন্ধু যদি একসাথে থাকে তাহলে বেশিরভাগ সময়েই এরা থাকে মজা করার মুডে। ঠিক তখন আপনাক্র কোন পাঞ্জাবিটিতে ভাল লাগছে, সেটা তারা ঠিকঠাক বেছে দিতে পারবে নাকি সেটি নিয়ে কিন্ত সংশয় থেকেই যাচ্ছে। তাই খুব কাছের দু একজন বন্ধু নিয়েই পাঞ্জাবি কিনতে যাওয়াটা ভাল।

সব পাঞ্জাবি ট্রায়াল করবেন নাঃ
মনে করুন আপনি পাঞ্জাবী কিনতে গেলেন এবং ১০ পাঞ্জাবী চয়েস করে ট্রায়াল দেয়া শুরু করেন তাহলে কিন্তু তার মাঝে থেকে একটি পাঞ্জাবি আপনার জন্য বেছে নেয়াটা অনেক কষ্টকর হয়ে যাবে। এক্ষেত্রে আপনি যেটা করতে পারেন সেটা হলো ১০ টি পাঞ্জাবি থেকে কমিয়ে ৩-৪ টিতে নামিয়ে আনুন আনুন। আর সম্ভব হলে সেটি দুইটিতে নামিয়ে আনুন। এবার এই দুইটি পাঞ্জাবি ট্রায়াল করুন। সহজে এর মধ্য থেকে একটি পাঞ্জাবি বেছে নিতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *