চেয়ার কেনার আগে এই বিষয়গুলো মাথায় রাখুন

সবাই প্রয়োজন মেটানোর জন্যই চেয়ার কিনে থাকে কিন্তু মনে রাখতে হবে পাশাপাশি যেন আরামদায়কও হয় চেয়ারটি। বর্তমান আধুনিক যুগের সঙ্গে তাল মিলিয়ে চেয়ারেও এসেছে ভিন্নতা। আপনার কাজ যেমনই হোক সেই কাজের উপর ভিত্তি করে চেয়ারেও নানা ভাগ রয়েছে। মনে করেন আপনার খাবারের টেবিল আর অফিসের টেবিল তো আর এক হবেনা তাইনা। তাই আজ Feeglee.com নিয়ে এলো চেয়ার কেনার আগে যে বিষয়গুলো মাথায় রাখবেন।

রিভলবিং চেয়ারঃ
দিন দিন মানুষের ব্যস্ততা যতটা বাড়ছে তার পাশাপাশি কাজের ফাঁকে ফাঁকে আরাম করাও বেড়েছে। আর আর এই আরাম করার প্রবনতা অফিসের ক্ষেত্রে সবচেয়ে বেশি হয়ে থাকে আর এই কাজটিই ভালোভাবে মেটায় রিভলবিং চেয়ার। এই চেয়ার সহজে মুভ করা যায় আবার সহজেও নড়াচড়া করা যায়, প্রয়োজন অনুসারে উপর-নিচও করা যায়। আপনি এই চেয়ার নামী ফার্নিচার ব্রান্ডের সব আউটলেটেই পেয়ে যাবেন, আর এই চেয়ার কিনতে হলে আপনাকে গুনতে হবে ৫০০০ টাকা থেকে শুরু করে ১৯৫০০ টাকা।

লো লেভেল সুইভেল চেয়ারঃ
অফিসে এই চেয়ার ব্যবহার করা হয়। এই চেয়ারকে টাস্ক চেয়ারও বলা হয়। শক্ত ও দীর্ঘমেয়াদি প্লাস্টিক ম্যাটেরিয়াল দিয়ে তৈরি এই চেয়ার বেশ আরামদায়কও। অফিসে ব্যবহারের জন্য বেশ উপযোগী। এই চেয়ার বাজারে নন ব্রান্ড ও ব্রান্ড দুই ধরনের পাবেন। দাম পড়বে ৩২০০ টাকা থেকে শুরু করে ১২০০০ টাকার মধ্যে।

এক্সিকিউটিভ সুইভেল চেয়ারঃ
এই চেয়ারের দাম একটু বেশি। এতে রয়েছে স্মুথ রোটেটিং ও রোলিং মেশিন। এটি অফিসে যেমন আরামদায়ক, তেমনি বাসায় পড়ার টেবিলেও ব্যবহার করা যায়। বাসায় কম্পিউটারে কাজ করতেও এ চেয়ার ব্যবহার করতে পারেন। দাম পড়বে ৫১০০ টাকা থেকে শুরু করে ১৬০০০ টাকার মধ্যে।

ক্রিয়েটিভ সুইভেল চেয়ারঃ
এই চেয়ার বেশ আরামদায়ক হয়ে থাকে। এবং দেখতেও রাজকীয় ও কারুকাজ ভিত্তিক হয়ে থাকে। আর এই চেয়ার বিভিন্ন ম্যাটেরিয়ালে তৈরি হয়ে থাকে। আর এই চেয়ার কিনতে হলে দাম পড়বে ৪৮০০ টাকা থেকে শুরু করে ১৮০০০ টাকার মধ্যে।

কম্পিউটারের ক্ষেত্রেঃ
এখনকার সময়টা ব্যস্ততাপুর্ন সময়, আর এখন মানুষ বেশির ভাগ কাজই কম্পিউটারে করে থাকে। তাই কম্পিউটারের সামনে বেশিক্ষন বসে থাকলে পিঠ ব্যাথা হয়ে যায় এজন্য পিঠ সোজা রেখে ৯০ ডিগ্রি অ্যাঙ্গেলে কাজ করা উচিত, যাতে করে এই পিঠব্যথা সমস্যায় না পরতে হয় এবং মেরুদণ্ডে কোনো সমস্যা না হয়। আর এই কাজটিই খুব সুন্দরভাবে করে থাকে ফ্লেংবিল চেয়ার, যাতে হেলান দিয়ে ১৩৫ ডিগ্রি অ্যাঙ্গেলে বসা যায়।

যেখানে পাবেনঃ
আপনি নিউ মার্কেটের ‘খান অ্যান্ড সন্স’-এর শোরুমে আরএফএল ব্র্যান্ডের চেয়ার পেয়ে যাবেন। আপনার প্রয়োজন অনুসারে পেয়ে যাবেন আপনার পছন্দের চেয়ার। আর প্রতিটি চেয়ারের গায়ে মূল্য লেখা থাকে। এছাড়াও আপনি প্রতিটি নামীদামী ব্র্যান্ডের আউটলেটে পেয়ে যাবেন আপনার পছন্দের চেয়ারটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *