বর্তমান যে যুগ সেই যুগে প্রতিটি মানুষই ফ্যাশন সচেতন, সবাই চায় নিত্য নতুন ডিজাইনের পোষাক পরার জন্য। আজ যে পোশাকটি নিয়ে আলোচনা করবো সেটি হলো গাউন। মেয়েদের পছন্দের অন্যতম পোষাকটি হলো গাউন। পছন্দের তারকাদের ফলো করতে পছন্দ করে তরুণীরা। তারা কী পোশাক পরছে, বা কী রঙের পোশাক পড়ছে, তারা কেমন করে সেজেছে সব কিছুই মন কাড়ে। তাই আজ Feeglee.com এর পাঠকদের জন্য নিয়ে এলাম গাউন কেনার আগে যে বিষয়গুলো মাথায় রাখবেন।

ট্রেন্ডি গাউনঃ-
বিগত বছরগুলো থেকেই নিজেকে ট্রেন্ডি ও রাজকীয় দেখাতে ফ্লোরটাচ পোশাকের চল চলে আসছে। কোনো বছরই তার ব্যতিক্রম ঘটেনা। যত সময় যাচ্ছে তার সঙ্গে তাল মিলিয়ে পালটেছে গাউনের ধরণ, পাল্টেছে গাউন এর ডিজাইন। নানা ধরনের রয়েছে গাউনের ডিজাইন। তবে গরমের কারণে ঢিলেঢালা এবং হাতাকাটা গাউনই প্রাধান্য পাচ্ছে বেশি। ‘স্লিভলেস গাউন’এর ট্রেন্ড এখন বেশি রয়েছে। গাউনের বিশেষ একটি অনুষঙ্গ হচ্ছে এর লেন্থ। আপনার পছন্দের উপর নির্ভর করছে কতটুকু লম্বা হবে পছন্দের গাউনটি। আপনার কাছে টি-লেন্থ থেকে শুরু করে ফ্লোর লেন্থ পর্যন্ত অপশন থাকছে।

ফেব্রিক্সঃ-
ভেলভেট, অরগ্যাঞ্জা, সিল্ক, শিফন, স্যাটিন ইত্যাদির জনপ্রিয়তাই বেশি থাকে গাউনের ফেব্রিকের ক্ষেত্রে। এখন যে পরিমানে গরম তাতে এই গরম এড়ানোর জন্য সিল্ক, হাফসিল্ক, জর্জেট কাপড়েও গাউন কিনতে পারেন। গাউন কেনার আগে যে বিষয়টি মাথায় রাখতে হবে তা হল গাউন এর ভেতরের কাপড়। যদি গাউনের ফলসের কাপড় পাতলা ও আরামদায়ক না হয় তবে সেটি পরতে অস্বস্তি লাগবে। আর যদি নিজের মত ডিজাইন দিয়ে গাউন বানাতে চান সেক্ষেত্রে হাতা হাফস্লিভ বা স্লিভলেস রাখুন। সেটি দেখতে অনেক ফ্যাশনেবল লাগবে। গাউনগুলোতে আবার প্রিন্টের সঙ্গে হাতের কাজও প্রাধান্য পেয়েছে । আপনি চাইলে নিজের জন্য ট্রায়াল দিয়েও দেখতে পারেন।

কেমন গাউনা মানাবে আপনাকেঃ-
অনেকেই দোটানায় থাকে ঠিক কি ধরনের গাউন আপনাকে মানাবে এটা নিয়ে। অবশ্যই শরীরের গড়নকে গুরুত্ব দিতে হবে গাউন কেনার আগে। আপনার কোমরের গঠন যদি ভারী হয় তবে আপনি হাফ বডি স্টাইল গাউন পরেন। তাহলে আপনার কোমরের চওড়া ভাবটা কারো চোখে পড়বে না। আর আপনার গড়ন যযদি একটু ভারী হয় তাহলে আপনি প্রিন্সেস লাইন গাউন বেছে নিন। এতে করে আপনাকে লম্বা ও পাতলা দেখাবে অনেক। আপনি যদি অতিরিক্ত চিকন হয়ে থাকেন তাহলে হালকা রঙয়ের গাউনের উপর উজ্জ্বল রঙের বড় ফুলের মোটিফ ভালো মানাবে আপনাকে। আর যদি আপনার উচ্চতা কম থাকে তাহলে লম্বা দেখাতে একরঙা গাউন পরুন। হেম লাইন (সামনে ছোট আর পেছনে লম্বা) গাউন পরুন। আর আপনি এড়িয়ে চলুন হাফ বডি স্টাইল গাউন।

কোথায় পাবেনঃ-
গাউন প্রায় দেশের সব শপিংমলেই পাওয়া যাচ্ছে। আপনি বসুন্ধরা সিটি, জমুনা ফিউচার পার্ক, চাঁদনী চক, ইস্টার্ন প্লাজা, রাপা প্লাজা, মৌচাক মার্কেট, সিমান্ত স্কয়ারসহ সবখানেই আপনাত পছন্দমত গাউনটি পাবেন। এছাড়া আপনি দেশীয় ফ্যাশন হাউজ আড়ং, রঙ, কে ক্র্যাফট, ফড়িং এগুলোতেও পেয়ে যাবেন।

দামঃ-
কাপড় ও ডিজাইনের উপর ভিত্তি করে এসব গাউনের দাম পড়বে ৩ হাজার থেকে শুরু করে ২৫ হাজার পর্যন্ত। আর যদি আপনি কাপড় কিনে গাউন বানাতে চান তাহলে নিউমার্কেট থেকে গজ কাপড় কিনে নিতে পারেন। সঙ্গে পছন্দমত লেস। তাহলে আপনি যেভাবে খুশি সেভাবেই আপনার মত করে বানাতে পারবেন, এতে দামও কিছুটা কম পরবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *